আজ ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে বিশ্ব হাত দোয়া দিবস পালিত

Spread the love

মো. নুরুল আলম, বিশেষ প্রতিনিধিঃ

“স্বাস্থ্য সু-রক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি ও হাত ধোয়া প্রদর্শনী এবং আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামের চন্দনাইশে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে চন্দনাইশ উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে সোমবার সকালে সরকারি কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ ভবনের সম্মুখ থেকে শুরু হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থনে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে হাত ধোয়া প্রদর্শনীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও দোহাজারী পৌরসভার প্রশাসক ডিপ্লোমেসি চাকমা শিক্ষার্থীদের হাত দোয়ার বিভিন্ন কার্যকরী কৌশল শিখিয়ে দেন।

এসময় স্বাস্থ্য সু-রক্ষায় হাত ধোয়ার গুরুত্ব তুলে ধরে উপজেলা কনফারেন্স হলরুমে আলোচনা সভা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও দোহাজারী পৌরসভার প্রশাসক ডিপ্লোমেসি চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী মুহাম্মদ জুনায়েদ আবছার চৌধুরী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আবির বড়ুয়া, উপসহকারী প্রকৌশলী মো: ফরহাদ উদ্দিন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার পোদ্দার, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার জীবন কানাই সরকার প্রমুখসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনাসভায় বক্তারা বলেন, হাত ধোয়া আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিদিন নিয়ম মেনে হাত পরিস্কার করলে অনেক জীবাণু ধংস হয়ে যায়। এতে আমরা শারীরিকভাবে অনেকটা সুস্থ থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর