আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে মশার কয়েলের আগুনে পুড়ল ঘর

Spread the love

মো. নুরুল আলম, চন্দনাইশঃ

চট্টগ্রামের চন্দনাইশে মশা তাড়ানোর কয়েলের আগুনে এক পরিবারের ৪টি কক্ষের প্রায় ২টি কক্ষ পুড়ে গেছে। এ ঘটনায় আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার হাশিমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড উত্তর হাশিমপুর ফতেহ আলী মিয়াজি বাড়ির মাওলানা মোঃ ওসমান গণির বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার হলো- ফতেহ আলী মিয়াজি বাড়ির এলাকার মৃত আলী মুছার ছেলে মাওলানা মোঃ ওসমান গণি।

প্রত্যক্ষদর্শী কাজী মোঃ আব্দুল্লাহ ফয়সাল ও আছিফ জানান, মাওলানা মোঃ ওসমান গণির বাড়িতে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত। দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে সেমিপাকা টিনশেডের ৪টি কক্ষের ২টি বসতঘর ও ঘরে রক্ষিত মালামাল পুড়ে ছাই হয় যায়। খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সাব অফিসার সাবের আহমেদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মশার কয়েল থেকে থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ১ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে ১টি পরিবারের ২টি কক্ষে পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও আসবাবপত্রসহ আনুমানিক ৩ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর