আজ ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সিডিএ’র চেয়ারম্যানের সাথে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সৌজন্য সাক্ষাৎ

Spread the love

সোমবার (৩০ সেপ্টেম্বর) সিডিএ এর কনফারেন্স রুমে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এর চেয়ারম্যান প্রকৌশলী নুরুল করিম এর সাথে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় সভাঅনুষ্ঠিত হয়।

সভায় রিহ্যাব এর পক্ষ থেকে রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান হাজী দেলোয়ার হোসেন ডেভেলপারদের প্রকল্প অনুমোদনের জন্য একটি ওয়ান স্টপ সার্ভিস প্রচলন, বাণিজ্য মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী সকল ডেভেলপারকে রিহ্যাব এর সদস্যপদ বাধ্যতামূলকভাবে গ্রহণ করা, রিহ্যাব সদস্যদের সিডিএ-তে নিবন্ধন, কম সময়ের মধ্যে প্রকল্প অনুমোদন এবং সিডিএ’র কমিটিতে রিহ্যাব এর প্রতিনিধি অন্তর্ভূক্তকরণ বিষয়গুলো সিডিএ চেয়ারম্যান মহোদয়ের কাছে উপস্থাপন করেন।
মতবিনিময় সভায় সিডিএ এর চেয়ারম্যান প্রকৌশলী নুরুল করিম দেশের উন্নয়নে রিহ্যাব এর অবদানের ভূয়সী প্রসংশা করেন। তিনি বলেন দেশের আবাসন সংকট সমাধানে রিহ্যাব এক ঐতিহাসিক বিপ্লব সৃষ্টি করেছে। এসময় তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামে আবাসন ব্যবসা করতে হলে অবশ্যই সকল প্রতিষ্ঠানকে রিহ্যাব এর সদস্য হতে হবে।

এ সময় তিনি উল্লেখ করেন যে সকল প্রতিষ্ঠান আইন মেনে ঋঅজ অনুযায়ী প্ল্যান সাবমিট করবে তাদের প্রকল্পগুলো অগ্রাধিকার ভিত্তিতে পাশ করে দেওয়া হবে। তিনি প্রকল্প অনুমোদনের জন্য দীর্ঘদিন কালক্ষেপনের বিষয়ে তার অসন্তুষ্টি প্রকাশ করেন। রিহ্যাব সদস্যদের প্রকল্পগুলো দ্রুততার সাথে অনুমোদনের জন্য সিডিএ তে একটি ওয়ান স্টপ সার্ভিস চালুর বিষয়ে আশ্বাস দিয়েছেন। এছাড়া প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে সিডিএ’র কমিটিতে রিহ্যাব এর প্রতিনিধি অন্তর্ভুক্ত করার ব্যপারে একমত হয়েছেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রিহ্যাব এর পরিচালক ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (১) মোহাম্মদ মোরশেদুল হাসান, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য সৈয়দ ইরফানুল আলম, মিসেস শারিস্থ বিনতে নূর, নূর উদ্দিন আহাম্মদ। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর