আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে চন্দনাইশ বিজিসি বেগম ওসমান আরা কলেজ অব নার্সিং এর মানববন্ধন

Spread the love

চন্দনাইশ প্রতিনিধিঃ

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক (ডিজিএনএম) মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে ও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক পদে এবং বাংলাদেশের নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চ শিক্ষিত ও অভিজ্ঞ নার্সিং কর্মকর্তাদেরকে পদায়ন করতে হবে এর এক দফা দাবিতে চট্টগ্রামের চন্দনাইশে বিজিসি বেগম ওসমান আরা কলেজ অব নার্সিং এর শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বৃষ্টি উপেক্ষা করে বিজিসি বেগম ওসমান আরা কলেজ অব নার্সিং এর কলেজ এবং হাসপাতালে কর্মরত শিক্ষক ও নার্স অংশ নেন। মানববন্ধন শেষে তারা হাসপাতাল কম্পাউন্ডে তাদের দাবি বাস্তবায়নে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন বেগম ওসমান আরা কলেজ অব নার্সিং এর প্রতিনিধি মোঃ আবির হামিদ রোহিত, তৃশা চৌধুরী, রিজুওয়ান হোসেন, জিহাদ, ফয়সাল, রাহাত, উথাই, আরমান, উৎস, অজয়, সাকিব, রিনটু, আনোয়ার, উখয়, পাবেল, আকাশ, নরেণ, রিয়াদ, দূর্জয়, আশামিতা, শনিকা, অর্পা, রিপা, মিতা, লক্ষি, জেসমিন, লাবণ্য, তৃশ্না, খন্জলিকা, জেনটি, শাইলা, আফনান, তুশিতা, মিইউ, শিরু, ওয়াং, একা, লিলি, অনামিকা, বিথি, আইরিন, তামান্না, লিমা এনি, আখি, আয়েশা, উর্মি, শাবনুর, মিনা, জয়া, জেবলি,তন্নি, উখাই সাই, অনু, তোফা, শান্তা, লিলি, সুসনা, নয়না, অপি, তিথিলতা, টুনি, শাহিদা, প্রিয়ন্তি, তন্নি, শিউলি, ঊর্মি, নুসরাত, নিশাত, সুমনা, ডকি, এসিং, প্রমা, লাবণি, ফারজানা, রুপসী,পারভিন, মাখ্যায়নু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, নার্সিং অফিসারদের নিয়ে বৈষম্য ও প্রতিহিংসা মূলক জঘন্য কটুক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের এর পদত্যাগের দাবী করছি পাশাপাশি নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলে প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চ শিক্ষিত ও অভিজ্ঞ নার্সদের পদায়নের যৌক্তিক দাবী তুলছি।

উল্লেখ্য, ৮ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে মহাপরিচালক মাকসুরা নূর এক বিতর্কিত মন্তব্য করেন, যেখানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার ভিত্তিতে নার্সদের ২য় শ্রেণির পদমর্যাদা দেওয়ার সিদ্ধান্তকে ‘ভুল’ বলে আখ্যা দেন। তার এই মন্তব্য নার্সদের মধ্যে ব্যাপক ক্ষোভের জন্ম দেয়।এর প্রতিক্রিয়ায় ৯ সেপ্টেম্বর থেকে দেশের বিভিন্ন স্থানে নার্সরা বিক্ষোভ শুরু করেন এবং মহাপরিচালকের পদত্যাগের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর