আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে জশনে জুলুছ ঈদে মিলাদুন্নবী (সা.) ও বর্ণাঢ্য র‌্যালি

Spread the love

নিজস্ব প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে ১২ রবিউল আউয়াল আল্লাহর প্রিয় হাবীব নূরনবীর আগমন উপলক্ষ্যে পবিত্র জশনে জুলুছ ঈদে মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে দক্ষিণ গাছবাড়িয়া ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া (স্বতন্ত্র) ইবতেদায়ী মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানা পরিচালনা কমিটির উদ্যোগে এ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালিটি চন্দনাইশ পৌর এলাকার দক্ষিণ গাছবাড়িয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ছৈয়দ মো. পাড়া, সর্বল কাজী পাড়া, শাহের মো. পাড়া, ফকির পাড়া, নয়া পাড়া, বদলর কলঘর, দক্ষিণ জোয়ারা জিহস ফকির পাড়া, আবদুল বারী হাট সহ পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মাদ্রাসা প্রাঙ্গণে এসে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সা.) ও বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক মো. নুরুল আলমের সভাপতিত্বে মাদ্রাসা পরিচালনা কমিটির সহ-সাধারণ সম্পাদক আবদুর রশিদ, সদস্য কাজী মো. হোসাইন, সমাজসেবক মোরশেদ, বাবুল, আহমদ হোসেন, আলফাতুন মিয়া, আজগর, দেলোয়ার সওদাগর, সোহেল, এতিমখানা ও হেফজখানার প্রধান হাফেজ মওলানা মো. জোনাইদ, মাওলানা ইয়াছিন আরফাত, মাওলানা আবদুর ছবুর, মাওলানা রিফাত, মাওলানা মোহাম্মদ আবু ছিদ্দিক, মাওলানা মোহাম্মদ জাবের হোসাইন, মো: আসিফ হাসান, হাফেজ মোঃ ইয়াছিন, শায়ের মিজানুর রহমান, মাওলানা যোবায়ের, সাংবাদিক আমিন উল্লাহ টিপু, ফটো সাংবাদিক গৌতম সহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‌্যালিতে পতাকা বহন করেন শিক্ষার্থীরা এবং মাদ্রাসার ৪ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‌্যালি শেষে মাদ্রাসাচত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা, মিলাদ, কিয়াম ও মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচির পরিসমাপ্তি ঘটে। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. আবদুল মজিদ।

আলোচনাসভায় বক্তারা বলেন, প্রিয় নবী করিম (দ.) দুনিয়ায় আগমন করে ঈমানী আহ্বানে যেভাবে বিশ্বের সকল জাতিকে ও হানাহানি থেকে মুক্ত করে শান্তির পরশ দিয়েছিলেন ঠিক ওই শিক্ষাকে গ্রহণ করে আমাদেরকে দ্বীনি খেদমতে এগিয়ে যেতে হবে। প্রিয় নবীজির (দ.) শুভাগমনে আল্লাহপাক ফেরেশতাদের নিয়ে ঊর্ধ্বাকাশে জুলুছ করেছিলেন, যা কোরআন-হাদিসের আয়াত দ্বারা প্রমাণিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর