আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ জেলা বিএনপির গুরুত্বপূর্ণ পদে আসতে পারেন আবদুল গাফফার চৌধুরী

Spread the love

নিজস্ব প্রতিবেদক:

নেতৃত্ব শূন্য চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির হাল ধরছেন কারা? কাদের উপর আস্থা রাখবে দলের হাই কমান্ড? কারা আসছেন নেতৃত্বে? কারণ গত রোববার বিলুপ্ত করা হয় দক্ষিণ জেলা বিএনপি’র সাংগঠনিক কমিটি। যে কোনো মুহূর্তেই ঘোষণা হতে পারে নতুন কমিটি। তাই স্বাভাবিকভাবে নতুন নেতৃত্ব নিয়ে দলের তৃণমূলে আছে নানা আলোচনা। আছে গুঞ্জনও। এসব গুঞ্জনের ভিড়ে পদ প্রত্যাশীরা ছুটছেন কেন্দ্রে। পদ পেতে ধর্না দিচ্ছেন সিনিয়র নেতাদের কাছে। চেষ্টা করছেন দলের হাই কমান্ডের কাছে নিজের অবস্থান তুলে ধরতে। দলটির তৃণমূল কর্মীদের প্রত্যাশা, দলের বিগত ‘আন্দোলন-সংগ্রামে’ যারা সক্রিয় ছিলেন তারাই নেতৃত্বে আসুক।

জানা যায়, আলহাজ্ব লায়ন আবদুল গাফফার চৌধুরী দীর্ঘ ৩৭বছর ধরে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি ও সাতকানিয়া উপজেলা বিএনপির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন। তাঁর দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। বড় ছেলে ব্যারিস্টার ও ছোট ছেলে আইনজীবী। মেয়ে উচ্চ শিক্ষা গ্রহণে আমেরিকা আবস্থান করছেন।

উল্লেখ্য যে, তিনি ১৯৯৫ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত সৌদি আরব কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা, ২০০০ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত সিনিয়র সহ-সভাপতি, ২০০২ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত সাতকানিয়া উপজেলার আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক, ২০০৫ সাল থেকে সহ-সভাপতি, ২০০৯ সালে দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক, ২০১০ সালে সাতকানিয়া থানা বিএনপির সভাপতি, ২০১১ সালে দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও ২০১৯ সালে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য হিসেবে দক্ষতা ও যোগ্যতার সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি ১৯৯১ থেকে ২০১৮ সাল পর্যন্ত দলের নমিনেশন চাওয়া হলে জোটের স্বার্থে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে ছেড়ে দেয়া হয়। দলের কঠিন পরিস্থিতিতে আর্থিক সহায়তা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এসব অবদান মূল্যায়ন করে দক্ষিণ জেলা বিএনপির গুরুত্বপূর্ণ পদে দেখতে চান দক্ষিণ জেলা বিএনপির অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর