আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

রাউজানে দুই প্রেস ক্লাবকে এক করার উদ্যোগ, আহ্বায়ক কমিটি গঠিত

Spread the love

সোহেল রানা 

চট্টগ্রামের রাউজানে নিজেদের পেশাদারিত্বের মর্যাদা রক্ষায় দুই ভাগে বিভক্ত প্রেস ক্লাবকে এক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে উপজেলা সদরের প্রেস ক্লাব কার্যালয়ে আলোচনা সভায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় জ্যেষ্ঠ সাংবাদিক মীর আসলামকে (দৈনিক আজাদী ও যায়যায়দিন) আহবায়ক, এস এম ইউসুফ উদ্দিনকে (প্রথম আলো) যুগ্ম আহবায়ক এবং মো. হাবিবুর রহমানকে (আমাদের সময় ও আজাদী মাল্টিমিডিয়া) সদস্য সচিব করে এক আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন— দৈনিক ইনকিলাবের প্রতিনিধি এম বেলাল উদ্দিন, দৈনিক কালের কণ্ঠ ও পূর্বকাণের জাহেদুল আলম, সমকাল ও চট্টগ্রাম মঞ্চের প্রদীপ শীল, যুগান্তর ও পূর্বদেশের তৈয়ব চৌধুরী, গ্লোবাল টিভি ও সময়ের কাগজের নেজাম উদ্দিন রানা,  দৈনিক ইত্তেফাক ও সি প্লাসের গাজী জয়নাল আবেদীন, এম জাহাঙ্গীর নেওয়াজ, শাহেদুর রহমান মোরশেদ ও ভোরের কাগজের এম রমজান আলী।

এর আগে আলোচনা সভায় বক্তব্য দেন রাউজান প্রেস ক্লাবের সহসভাপতি মুহাম্মদ জিয়াউর রহমান, দৈনিক সাঙ্গু প্রতিনিধি এম কামাল উদ্দিন, সময়ের আলো প্রতিনিধি আমীর হামজা, আজকের পত্রিকার আরফাত হোসাইন, আমার সংবাদের লোকমান আনসারী, দৈনিক সংবাদের আনিসুর রহমান, দৈনিক অধিকারের আবিদ মাহমুদ, আমাদের নতুন সময়ের সাজ্জাদ হোসাইন, রয়েল দত্ত, সোহেল রানা প্রমুখ।

সভায় সরকার পতনের পর রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম, সাবেক সভাপতি জাহেদুল আলম, সাবেক সভাপতি তৈয়ব চৌধুরী, সহ সভাপতি এম রমজান আলী ও সাংবাদিক আলাউদ্দিনের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় প্রেস ক্লাবের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সাংবাদিকের বাসায় এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটানোর জন্য সকল রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়। প্রসঙ্গত, গঠিত এই আহবায়ক কমিটির অধীনে শিগগির নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর