আজ ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশের দোহাজারী কাঁচাবাজারে অভিযান, ৬৮ হাজার টাকা জরিমানা

Spread the love

মো. নুরুল আলম, চন্দনাইশঃ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যর মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জেলা প্রশাসক ফরিদা খানমের নিয়মিত বাজার মনিটরিং করে অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে দিতে এবং মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য সদয় নির্দেশনা দিয়েছেন। জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশনামতে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার কাঁচাবাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ৬৮ হাজার টাকা জরিমানা করেছে চন্দনাইশ উপজেলা প্রশাসন।

শনিবার (১৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার দোহাজারী পৌরসভার কাঁচাবাজারে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যর মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জেলা প্রশাসক ফরিদা খানমের নিয়মিত বাজার মনিটরিং করে অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে দিতে এবং মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য সদয় নির্দেশনা দিয়েছেন। জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশনামতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ১০ প্রতিষ্ঠান ও ব্যবসায়ীকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

চন্দনাইশ থানার দোহাজারী তদন্ত কেন্দ্রের একটি পুলিশের টিম এবং ভূমি অফিসের কর্মচারীরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় এ সময় সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর