আজ ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক রুহুল আমিন গাজী গণমাধ্যম অঙ্গনে অনুসরণীয় হয়ে থাকবে

Spread the love

শেফাইল উদ্দিন,ঈদগাঁও,কক্সবাজার

সাংবাদিকদের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন , দেশের সার্বভৌমত্ব, স্বার্থ রক্ষা এবং গণতন্ত্র রক্ষায় আপোষহীন ছিলেন সাংবাদিক রুহুল আমিন গাজী। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী স্মরণে কক্সবাজারে আয়োজিত স্মরণ সভায় বক্তারা এমন কথা বলেন।  সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-জেইউসি’র উদ্যোগে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে এ স্মরণসভার আয়োজন করা হয়।

সদ্য প্রয়াত বর্ষিয়াণ সাংবাদিক রুহুল আমিন গাজীর এ স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারী,  কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, কক্সবাজার জেলা বিএনপির সদস্য রাশেদ মোহাম্মদ আলী, কক্সবাজার শহর জামায়াতের আমীর আব্দুল্লাহ আল ফারুখ, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবর রহমান ও সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন বাহারী।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-জেইউসি সভাপতি জি এ এম আশেক উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম ও দৈনিক সংগ্রামের কক্সবাজার প্রতিনিধি কামাল হোসেন আজাদ প্রমূখ।

সভায় বক্তারা রুহুল আমিন গাজীর সংগ্রামী, প্রতিবাদী ও বর্ণাঢ্য জীবনের উপর আলোচনা করেন।  বক্তাগণ বলেন, রুহুল আমিন গাজী ছিলেন দেশের একজন প্রকৃত প্রহরী। দেশের সার্বভৌমত্ব ও স্বার্থরক্ষায় নিবেদিতপ্রাণ আপোষহীন একজন সাংবাদিক ছিলেন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি দেশের প্রশ্নে কখনও আপোষ করেননি। ন্যায়কে ন্যায়, অন্যায়কে অন্যায় বলতে কখনো কার্পণ্য করেননি।

সাংবাদিকতায় দৃঢ় নেতৃত্বের প্রসঙ্গ টেনে বক্তারা আরও বলেন, দেশের জাতীয় পর্যায়ের সাংবাদিকতার নেতৃত্বের এক মূর্তপ্রতীক ছিলেন রুহুল আমিন গাজী। তাঁর দৃঢ় নেতৃত্বে দেশের সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। সাংবাদিকদের সমস্যায় তিনি কখনও বসে থাকেননি।

গণতন্ত্র রক্ষায় রুহুল আমিন গাজীর বীরত্বের কথা উল্লেখ করে বক্তারা বলেন, দেশের গণতন্ত্র অক্ষুন্ন রাখতে রাজপথের এক সংগ্রামী যোদ্ধা ছিলেন তিনি। গত ১৫ বছরে ভূলুণ্ঠিত গণতন্ত্র উদ্ধারে রাজপথে নেমে ফ্যাসিস্ট হাসিনা সরকারে বিরুদ্ধে অবিরত সংগ্রাম করে গেছেন রুহুল আমিন গাজী। এ জন্য দীর্ঘ বছর কারাগারের অন্ধ প্রকোষ্টে ছিলেন তিনি। তারপরও ফ্যাসিস্টদের সাথে আপোষ করেননি। তার এ সাহসিকতা দেশের সাংবাদিক অঙ্গনে চির উজ্জ্বল হয়ে থাকবে। সর্বোপরি তাঁর বর্ণাঢ্য ও সংগ্রামী জীবন অনুপ্রেরণা হয়ে থাকবে দেশের সর্বাঙ্গণে।  পরে সাংবাদিক রুহুল আমিন গাজীর মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন নেজামে ইসলাম পার্টির জেলা সভাপতি হাফেজ মাওলানা সালামত উল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর