আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

Spread the love

মো. নুরুল আলম, চন্দনাইশঃ

মানুষ গড়ার কারিগর হচ্ছেন শিক্ষকরা। যারা বিভিন্ন বিষয়ে পাঠদান করে শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়াতে সাহায্য করেন। সেই নিঃস্বার্থভাবে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া শিক্ষকদের সম্মানে সারা বিশ্বের মতো চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৫ অক্টোবর (শনিবার) সকাল ১০ টায় উপজেলা পর্যায়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন কমিটির আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়।

চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা বেগমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গাছবাড়ীয়া সরকারি কলেজের প্রভাষক উজ্জ্বল বড়ুয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ কবির হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার বিপিন চন্দ্র রায়, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মুহাম্মদ ইলিয়াছ, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার পোদ্দার, দোহাজারী জামালুর রহমান খান বিজ্ঞান ও প্রযুক্তি স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আশরাফুল ইসলাম, উত্তর হারলা পূর্ব জোয়ারা মহিলা দাখিল মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ মুহছেন শহীদ সিদ্দিকী, প্রধান শিক্ষক বিজয়ানন্দ বড়ুয়া, প্রধান শিক্ষক ছৈয়দ হোসেন, প্রধান শিক্ষক নুরুল কবির, প্রধান শিক্ষক রতন বড়ুয়া, শিক্ষক ও ছড়াকার শাহজাহান আজাদ, প্রধান শিক্ষক ফরমান উল্লাহ, প্রধান শিক্ষক হাবিবুল্লাহ্, প্রধান শিক্ষক নজরুল ইসলাম, প্রধান শিক্ষক মাওলানা নুরুল ইসলাম হেলালী, শিক্ষক রূপক কান্তি ঘোষ প্রমূখ।

উপজেলা বিভিন্ন দপ্তর প্রধানগণ, উপজেলা প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কলেজের শিক্ষক-শিক্ষার্থী সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভায় বক্তাগন শিক্ষক দিবসের সূচনা, গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে তুলে ধরেন এবং বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষা ব্যাবস্থা জাতীয় করনের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর