আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

মহানবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে চন্দনাইশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

Spread the love

মো. নুরুল আলম, চন্দনাইশঃ

মহানবী হয়রত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিত রামগীরি কটূক্তি এবং পটিয়ায় পার্থ বিশ্বাস পিন্টু কর্তৃক ধর্মীয় অনুভূতিতে আঘাতে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে চট্টগ্রামের চন্দনাইশে সেবা সামাজিক সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১লা অক্টোবর) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কে চন্দনাইশ উপজেলার বাগিচাহাট এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে সেবা সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা শওকত উদ্দিনের সভাপতিত্বে অন্যদের বক্তব্য রাখেন সেবা সমাজিক সংগঠনের সভাপতি মারুফ, সহ -সভাপতি সাকিব, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পরিচালক- মুন্না, অর্থ সম্পাদক আরিয়ান হামীম, সহ অর্থ সম্পাদক জাহেদ হাসান, প্রচার সম্পাদক : হাবিবুর রহমান, সিনিয়র সদস্য সাজ্জাদ হোসেন, সিনিয়র সদস্য সামিউল মজুমদার, সিনিয়র সদস্য : রফিকুল ইসলাম খোকন, সিনিয়র সদস্য : মোঃ নয়ন সহ সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে একজন হিন্দু পুরোহিত কটূক্তি করেছেন। আবার ক্ষমতাসীন বিজেপির এক নেতা সেই বক্তব্যকে সমর্থন জানিয়েছেন। এই ধরনের মন্তব্য মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি বা অবমাননাকর বক্তব্য ইসলাম ধর্মের অনুসারীদের জন্য অত্যন্ত স্পর্শকাতর এবং আপত্তিকর। যখন এই ধরনের মন্তব্য ভারত বা অন্য কোনো দেশে প্রচারিত হয়, তখন তা মুসলিম সম্প্রদায়ের মধ্যে গভীর ক্ষোভ ও ক্ষতের সৃষ্টি করেছে।

তারা আরও বলেন, মুসলমানরা তাদের ধর্মীয় নেতাদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। এধরনের আপত্তিকর মন্তব্য কোনভাবেই মেনে নেওয়ার মতো নয়। তাই আমরা ভারত সরকারের কাছে এ ধরনের মন্তব্যের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর