আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দাঁতমারা খেলার মাঠ অবৈধ দখলদার হতে পুনরুদ্ধার

Spread the love

এইচ.এম.সাইফুদ্দীন:

ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়নে খেলার মাঠের নির্ধারিত এক একর খাস জমি অবৈধ দখল হতে পুনরুদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৩ আগষ্ট) বিকালে দাঁতমারার সোনারখিল এলাকায় সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাহ উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই জমি উদ্ধার করা হয়।

জানা যায়, চট্টগ্রাম জেলা প্রসাশনের নির্দেশনায় উপজেলার প্রতিটি ইউনিয়নে খেলার মাঠ নির্মাণের কাজ চলছে। দাঁতমারা ইউনিয়নের সোনাইখিল মৌজার ১ একর জমি খেলার মাঠ নির্মাণের জন্য প্রস্তাবিত ছিল। মাঠ নির্মাণের জায়গাটি পরিস্কারও করা হয়েছিল। সম্প্রতি সরকার পরিবর্তনের ফলে পরিবর্তিত পরিস্থিতির সুযোগ নিয়ে স্থানীয় আবুল কালাম নামক ব্যক্তি খেলার মাঠের জন্য প্রস্তাবিত জমি হতে সাইনবোর্ড ফেলে দিয়ে বিভিন্ন বনজ ও ফলজ গাছের চারা রোপন করে জমিটি অবৈধ দখলে নেয়।

উপজেলা সূত্র জানায়, দাঁতমারা ইউনিয়নের প্রস্তাবিত খেলার মাঠ আবুল কালাম নামীয় এক ব্যাক্তি গাছ রোপন করে দখল করে। খবর পেয়ে উপজেলা প্রসাশনের নেতৃত্বে স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস ও সেনাবাহিনীর একটি ঠিম জায়গাটি পুনরুদ্ধার করে।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট,ফটিকছড়ি মো: মেজবাহ উদ্দিন বলেন, স্থানীয় লোকজনের উপস্থিতিতে সেনাবাহিনীর সহায়তায় সরকারি জমিটির দখল পুনরুদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর