আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে এপেক্স গ্লোবালের ট্রি প্লান্টেশন ডে উদযাপন

Spread the love

পটিয়া প্রতিনিধি:

রবিবার (৪ আগস্ট) আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স গ্লোবালের ঘোষিত বিশ্বব্যাপী ট্রি প্লান্টেশন ডে উপলক্ষে এপেক্স ক্লাব অব পটিয়ার সদস্যরা বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ মাঠে সন্ধ্যা ৬ ঘটিকার সময় একটি বৃক্ষরোপণ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে ট্রি প্লান্টেশন ডে এর উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুমদনন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় এর সিনিয়র শিক্ষক ইঞ্জিনিয়ার খোরশেদ আলম, বাংলা টিভি নিউজ রিপোর্টার মোঃ বাবলু, ক্লাবের ফাউন্ডার এন্ড চার্টার্ড প্রেসিডেন্ট সৈয়দ মিয়া হাসান, ক্লাব পরিচালক মোঃ ইব্রাহিম তালুকদার, মোহাম্মদ সালাউদ্দিন, মোঃ রেজাউল করিম মুন্না, মোঃ আনোয়ার হোসেন, মোঃ আরিফুল ইসলাম চৌধুরী , মোঃ বোরহান উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন ধরণের ফলজ, বনজ ও ঔষধি কাজ রোপন করা হয়

এই বার্ষিক উদ্যোগের লক্ষ্য পরিবেশ সংরক্ষণ এবং গ্লোবাল ওয়ার্মিং প্রতিরোধ করা, বলেছেন ক্লাবের সদস্যরা। সাংবাদিকদের সাথে কথা বলার সময় ক্লাবের ফাউন্ডার ও চার্টার্ড প্রেসিডেন্ট সৈয়দ মিয়া হাসান বলেন, এপেক্স গ্লোবাল বিশ্বব্যাপী ৪ আগস্ট কে ট্রি প্লান্টেশন ডে হিসেবে ঘোষণা করেছে, জলবায়ু পরিবর্তন রোধে বৃক্ষরোপণের গুরুত্বপূর্ণ ভূমিকার উপর জোর দেন এবং একই সাথে সবাইকে অবদান রাখতে উৎসাহিত করেন।

প্রোগ্রামটি একটি অনুস্মারক হিসাবে কাজ করে যে গাছ লাগানোর মতো ছোট কাজগুলি সম্মিলিতভাবে আমাদের গ্রহের সুরক্ষায় একটি উল্লেখযোগ্য প্রভাব ফেলতে পারে, তিনি যোগ করেন। অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি মোঃ সিরাজুল ইসলাম বলেন, আগামীতে বৃক্ষরোপণের প্রসার ও সবুজায়নের বিস্তৃতির মাধ্যমে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা ও সুন্দর আগামী নিশ্চিত করতে এপেক্স ক্লাব অব পটিয়া তার অগ্রযাত্রা অব্যাহত রাখবে । প্রসঙ্গত, ক্লাবের সদস্যরা আজ কলেজ প্রাঙ্গণে লাগানো গাছের যত্ন নেওয়ার অঙ্গীকারও করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর